7.10.11

ব্যার্থ প্রেম ভুলে থাকার উপায় !!!!!!

ব্যার্থ প্রেম ভুলে থাকতে সাহায্য করবে এমন কয়েকটি পরামর্শ :
  1. 'Out of sight , Out of mind' বলে একটা কথা প্রচলিত আছে । অর্থাৎ চোখের সামনে না থাকলে , মনেতেও থাকে না । কথাটি পুরোপুরি সত্য না হলেও মনের মানুষ যদি দীর্ঘদিন সামনে না আসে তাহলে তার স্মৃতি ধীরে ধীরে মলিন , ঝাপসা হতে থাকে । হৃদয়ে তাকে দেখতে না পাওয়ার বেথ্যা উপশমের একমাত্র ও মোক্ষম ঔষধ । তাই সময়কে তার আপন গতিতে যেতে দিন । কিছুদিন পর কষ্ট কমে আসবে এবং একসময় হয়ত তাকে মনেও পরবে না বা পরলেও তেমন কষ্ট লাগবে না । 
  2. নিজেকে ব্যাস্ত রাখুন পড়াশোনায় , গান - বাজনায় অথবা বন্ধু বা ভাই - বোনদের সাথে আড্ডায় । দেখবেন ধীরে ধীরে ভাল লাগছে । যে সব কাজ ভালবাসার মানুষটার সাথে একত্রে করতেন তা করা থেকে বিরত থাকুন বা চেষ্টা করুন ।
  3. যে পার্কে , রেস্তুরায় , কলেজ উনিভার্সিটির যেসব জায়গায় বসে গল্প করতেন বা যেখানে দেখা করতেন সেখানে বেশ কিছুদিন না যাওয়ার চেষ্টা করুন । 
  4. যেসব গান, কবিতা প্রেম বিরহের সাথে সম্পর্কিত তা পড়া ও শুনা থেকে বিরত থাকুন ।
  5.  ভালবাসার মানুষের দেয়া চিঠি , চিরকুট বা কবিতা , গল্প বা ছবি দেখবেন না বা পরবেন না । মবিলে থেকে তার নাম্বার ও এস.এম.এস মুছে দিন । আর যদি খুব রাগ হয় তবে তার দেয়া উপহার দেয়া জিনিসগুলো হয় কাউকে দিয়ে দিন নাহয় জালিয়ে দিন ।
  6. নিজের দেহের যত্ন নিন । প্রেমে ব্যার্থ বুজতে গালে খোঁচাখোঁচা দাড়ি , বড়বড় চুল বা অযথা সবসময় বিষন্ন থাকবেন না । বেশিবেশি হই - চই করারও প্রয়োজন নেই । স্বাভাবিক থাকুন । পোশাক - আষাকের যত্ন নিন ।
  7. ভালবাসার মানুষটাকে কখনও ভুলেও ফোন করতে যাবেন না । এই ব্যাপারে বন্ধুদের সাথে বাজি দর যেতে পারে যে 'ওকে' কখনও ফোন দিবেন না ।
  8. নিজের আত্মসম্মান সম্বন্ধে আরো সচেতন হোন । যে আপনাকে ব্যথা দিয়েছে বা ভুলে গিয়েছে , তার কাছে গিয়ে কখনও মাথা নিচু করে বলবেন না , তোমাকে ছাড়া জীবন বৃথা ।
  9. নতুন প্রেমের জন্য উঠে - পরে লাগবেন না । বন্ধুদের সাথে স্বাভাবিক ভাবেই মিশতে থাকুন । দেখবেন কষ্ট পালিয়ে গেছে ।
  10. নেহাৎ যদি কিছুতেই কাজ আসে না তবে মনের কষ্ট মিটাতে Boxing প্রাকটিস করতে পারেন বা বেশি বেশি ঘুমাতে পারেন ।

3 comments:

SRKSHAZU said...

তুই কি আমার দুঃখ হবি?
এই আমি এক উড়নচন্ডী আউলা বাউল
রুখো চুলে পথের ধুলো
চোখের নীচে কালো ছায়া
সেইখানে তুই রাত বিরেতে স্পর্শ দিবি।

Bangla Song Lyrics said...

আজো চেয়ে আছি সেই পথে , তোমারি প্রতীক্ষায় ।
সাদা কালোর মাঝে, রঙ্গিন আমার মন, আমি
আর রঙ্গিন তোমার মিথ্যে ভালোবাসায় ,
আসবে জানি ফিরে তাইতো আজো আছি ,
তোমারি অপেক্ষায় .........

Free Mobile Zone said...

Download Free Mobile Games,ringtune,mp3,wallpaper,videos,apps,software for all java supported mobile phone.

Post a Comment